রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৪

বাংলাদেশকে ২০২.২৫ মিলিয়ন ডলার অনুদান দেবে যুক্তরাষ্ট্র

ছবিঃ সংগৃহীত

(সংবাদঃ বাসস) - ইউনাইটেড স্টেটস এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট (ইউএসএআইডি) সুশাসন, সামাজিক, মানবিক ও অর্থনৈতিক সুযোগ এবং স্থিতিস্থাপকতা এই তিনটি খাতে বাংলাদেশকে ২০২.২৫ মিলিয়ন ডলার অনুদান দেবে। বাংলাদেশ ও ইউএসএআইডি আজ রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় "দ্য ডেভেলপমেন্ট অবজেক্টিভ গ্রান্ট এগ্রিমেন্ট (ডিওএজি)" এর ৬ষ্ঠ সংশোধনীতে স্বাক্ষর করেছে।

অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) অতিরিক্ত সচিব একেএম শাহাবুদ্দিন এবং ইউএসএআইডির মিশন ডিরেক্টর রিড জে. এশলিম্যান নিজ নিজ পক্ষের পক্ষে স্বাক্ষর করেন। অর্থ ও বাণিজ্য উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ, সফররত মার্কিন যুক্তরাষ্ট্রের ট্রেজারি বিভাগের আন্তর্জাতিক অর্থবিষয়ক সহকারী সচিব ব্রেন্ট নেইম্যান এবং মার্কিন পররাষ্ট্র দফতরের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী সেক্রেটারি ডোনাল্ড লু সহ অন্যান্যরা স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

"দ্য ডেভেলপমেন্ট অবজেক্টিভ গ্রান্ট এগ্রিমেন্ট (ডিওএজি) বাস্তবায়নের মাধ্যমে, ইউএসএআইডি মোট ৯৫৪ মিলিয়ন ডলার প্রদান করবে। এ পর্যন্ত ৫ম সংশোধনী পর্যন্ত ইউএসএআইডি বাংলাদেশকে ৪২৫ মিলিয়ন ডলার প্রদান করেছে।

মার্কিন যুক্তরাষ্ট্র ১৯৭২ সাল থেকে বাংলাদেশের একটি বিশ্বস্ত উন্নয়ন অংশীদার। দেশটি ইউএসএআইডি, ইউনাইটেড স্টেটস ডিপার্টমেন্ট অফ এগ্রিকালচার (ইউএসডিএ) এবং কিছু অন্যান্য সরকারি ও বেসরকারি সংস্থার মাধ্যমে তার বেশিরভাগ উন্নয়ন সহায়তা প্রদান করে।


শেয়ার করুন

0 coment rios: