বৃহস্পতিবার, ১ আগস্ট, ২০২৪

পুলিশ হত্যা মামলায় শিশু ফাইয়াজের জামিন নামঞ্জুর

ছবি- সংগৃহীত

সাধারণ শিক্ষার্থীদের কোটা সংস্কারের দাবিতে আন্দোলনে নাশকতার অভিযোগে আইনশৃঙ্খলা বাহিনী পুলিশের দায়েরকৃত একটি মামলায় গ্রেপ্তার ঢাকা কলেজের এইচএসসি প্রথমবর্ষের শিক্ষার্থী হাসনাতুল ইসলাম ফাইয়াজের জামিন নামঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (১ আগস্ট) ফাইয়াজের পক্ষে জামিন চেয়ে আবেদন তার আইনজীবীরা। শুনানি শেষে ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক রোকসানা বেগম হ্যাপীর আদালত তার জামিন নামঞ্জুর করেন।
ফাইয়াজের আইনজীবী মুজাহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

শিক্ষার্থী ফাইয়াজের জন্ম নিবন্ধন সনদ ও এসএসসির সনদ অনুযায়ী ২০০৭ সালের ১৯ এপ্রিল। ১৭ বছর ৩ মাস বয়স তার। সে চলতি বছরের এসএসসি পরীক্ষায় রাজধানী ঢাকার শামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজ থেকে গোল্ডেন এ প্লাস পেয়ে উত্তীর্ণ হয়েছেন। 

শিশু আইন অনুযায়ী ফাইয়াজ একজন শিশু হলেও যাত্রাবাড়ীর একজন পুলিশ সদস্য হত্যার ঘটনায় তাকে গ্রেপ্তার দেখিয়ে বয়স ১৯ দাবি করে ঢাকার চিপ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তুলে গত ২৭ জুলাই ১০ দিনের রিমান্ডের আবেদন করা হয়। আদালত তার ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

শিশু ফাইয়াজকে হাতকড়া পরিয়ে আদালতে তোলা এবং তার রিমান্ড মঞ্জুরের বিষয়টি নিয়ে বিভিন্ন মাধ্যমে সমালোচিত হওয়ার পর গত ২৮ জুলাই তার রিমান্ড বাতিল করা হয়। আর কিশোর উন্নয়ন কেন্দ্রে পাঠানোর জন্য আদেশ দেয়া হয়। ওইদিন থেকে সে টঙ্গীর কিশোর উন্নয়ন কেন্দ্রে রয়েছেন।


শেয়ার করুন

0 coment rios: