বুধবার, ৩১ জুলাই, ২০২৪

ইরানে হামলায় হামাসের প্রধান ইসমাইল হানিয়া নিহত; প্রতিশোধের হুমকি ইরানের


ছবি: সংগৃহীত 

হামাসের রাজনৈতিক নেতা ইসমাইল হানিয়াহ ইরানে "বিশ্বাসঘাতক ইহুদিবাদী অভিযানে" নিহত হয়েছেন বলে জানিয়েছে দলটি।  ইরানের সর্বোচ্চ নেতা ইসরায়েলের প্রতি প্রতিশোধ নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন, বুধবার সকালে ইরানের বিপ্লবী রক্ষী বাহিনী ইসমাইল হানিয়া নিহত হওয়ার বিষয়ে এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে।

ইরানের বিপ্লবী রক্ষী বাহিনীও ইসমাইল হানিয়ার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে। তারা আরও জানিয়েছে, এই হামলায় ইসমাইল হানিয়ার দেহরক্ষীদের একজনও নিহত হয়েছেন। এক বিবৃতিতে ইরানের বিপ্লবী রক্ষী বাহিনী বলেছে, 'হামাসের রাজনৈতিক শাখার প্রধান ইসমাইল হানিয়ার তেহরানের বাসভবনে হামলা চালানো হয় এবং এতে তিনি ও তার এক দেহরক্ষী নিহত হন।'

এএফপির প্রতিবেদনে জানানো হয়েছে, মঙ্গলবার মাসুদ পেজেশকিয়ানের শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে তেহরানে যান ইসমাইল হানিয়া। হানিয়ার মৃত্যুর বিষয়ে তাৎক্ষণিক কোনো মন্তব্য করেনি ইসরায়েলি আর্মি। তাছাড়া, হামলার বিস্তারিত তথ্যও এখনো জানা যায়নি।

হামাস জানিয়েছে, রাজধানী তেহরানে ইসরায়েলি হামলায় তিনি নিহত হয়েছেন। এক বিবৃতিতে হামাস বলেছে, তেহরানে জায়নবাদীদের হামলায় নিহত হয়েছেন ইসমাইল হানিয়া। ইরানের নতুন রাষ্ট্রপতি মাসুদ পেজেশকিয়ানের শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে সেখানে গিয়েছিলেন তিনি।

হামাসের সামরিক শাখা বলছে, ইসমাইল হানিয়াহকে হত্যার প্রতিশোধ নেওয়ার জন্য পশ্চিম তীরের শহর হেবরন হবে সবার আগে মূল লক্ষ্য।  টাইমস অফ ইসরায়েল এবং জেরুজালেম পোস্টের খবরে বলা হয়েছে, আল-কাসাম ব্রিগেড আজ সকালে শহরের উত্তরে বেইট আইনুন গ্রামে একটি ছুরিকাঘাত ও গুলিবর্ষণের দায় স্বীকার করেছে।


শেয়ার করুন

0 coment rios: