বৃহস্পতিবার, ৮ আগস্ট, ২০২৪

বাংলাদেশে অন্তর্বর্তী সরকারের সঙ্গে কাজ করতে প্রস্তুত যুক্তরাষ্ট্র


ছবি- সংগৃহীত

নোবেল বিজয়ী ডক্টর মুহাম্মদ ইউনূস প্রধান উপদেষ্টা হিসেবে শপথ নিতে বৃহস্পতিবার প্যারিস থেকে ঢাকায় এসেছেন। যুক্তরাষ্ট্র নতুন অন্তর্বর্তী সরকারের সাথে কাজ করতে প্রস্তুত

"আমরা জানতে পেরেছি নোবেল বিজয়ী মুহাম্মদ ইউনূস বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের নেতৃত্ব দিতে সম্মত হয়েছেন। আমরা অন্তর্বর্তী সরকারের সাথে কাজ করতে প্রস্তুত, কারণ এটি বাংলাদেশের জনগণের জন্য একটি গণতান্ত্রিক ভবিষ্যত নির্ধারণ করবে," স্টেট ডিপার্টমেন্টের মুখপাত্র ম্যাথু মিলার এক বিবৃতিতে জানিয়েছেন।

বিবৃতিতে লেখা হয়েছে: “আমরা গত সপ্তাহে মৃত্যু, মানবাধিকার লঙ্ঘন এবং আহতের প্রতিবেদনের বিষয়ে আমাদের গভীর উদ্বেগ ও দুঃখ প্রকাশ করছি।  যারা প্রিয়জন হারিয়েছেন এবং যারা কষ্ট পাচ্ছেন তাদের প্রতি আমরা গভীর সমবেদনা জানাই।  আমরা সব পক্ষকে সহিংসতা থেকে বিরত থাকার আহ্বান জানাই।  আমরা সহিংসতার সমস্ত অপরাধীদের পূর্ণ জবাবদিহিতার আহ্বান জানাচ্ছি।”

বিবৃতিতে আরও বলা হয়েছে, অন্তর্বর্তী সরকার বাংলাদেশে দীর্ঘমেয়াদি শান্তি ও রাজনৈতিক স্থিতিশীলতা প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।  অন্তর্বর্তী সরকার সংক্রান্ত সকল সিদ্ধান্ত গণতান্ত্রিক নীতি, আইনের শাসন এবং বাংলাদেশের জনগণের ইচ্ছাকে সম্মান করতে হবে এবং যুক্তরাষ্ট্র বাংলাদেশের উন্নয়ন পর্যবেক্ষণ অব্যাহত রাখবে।


শেয়ার করুন

0 coment rios: