রবিবার, ১ সেপ্টেম্বর, ২০২৪

বিচার বিভাগে বড় রদবদল: নিম্ন আদালতের ৮১ জন বিচারকের বদলি

ছবি- সংগৃহীত 

বিভিন্ন পদমর্যাদার ৮১ জন বিচার বিভাগীয় কর্মকর্তাকে বদলির মাধ্যমে বিচার বিভাগে বড় রদবদল এনেছে সরকার। শুক্রবার আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের বিচার বিভাগ থেকে পৃথক চারটি প্রজ্ঞাপন জারি করে এসব বদলির ঘোষণা দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসের সদস্যদের সুপ্রিম কোর্টের পরামর্শে নতুন কর্মস্থলে নিয়োগ বা বদলি করা হয়েছে। পরিবর্তনের অংশ হিসেবে মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (জেলা জজ) (আইন ও বিচার বিভাগ) বেগম উম্মে কুলসুমকে আইন কমিশনের সচিব হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

আইন কমিশনের বর্তমান সচিব শেখ গোলাম মাহবুবকে কুষ্টিয়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক করা হয়েছে। এই দায়িত্ব বণ্টন ৩ সেপ্টেম্বর থেকে কার্যকর হবে। এই বিজ্ঞপ্তি অনুসারে মোট ২১ জন বিচারককে বদলি করা হয়েছে।

২য় প্রজ্ঞাপনে বিভিন্ন জেলায় কর্মরত মোট ৪৪ জন বিচারককে নতুন কর্মস্থলে পুনর্নিযুক্ত করা হয়েছে। তারাও ৩ সেপ্টেম্বরের মধ্যে তাদের নতুন দায়িত্ব গ্রহণ করবে। ৩য় প্রজ্ঞাপনে ফেনী জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আসাদুজ্জামান খানকে চট্টগ্রামের জেলা ও দায়রা জজ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। এছাড়া ৪র্থ প্রজ্ঞাপনে ১৫ জনকে নতুন দায়িত্ব দেওয়া হয়েছে।


শেয়ার করুন

0 coment rios: