রবিবার, ১ সেপ্টেম্বর, ২০২৪

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে বিজিবি মোতায়েন

ছবি: সংগৃহীত

চিকিৎসকদের নিরাপত্তা নিশ্চিত করতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল চত্বরে বর্ডার গার্ড বাংলাদেশের দুই প্লাটুন মোতায়েন করেছে অন্তর্বর্তী সরকার। রোববার বিজিবি সদর দফতরের জনসংযোগ কর্মকর্তা মোঃ শরিফুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

হাসপাতালের জরুরি বিভাগে ভুল চিকিৎসার অভিযোগে রোগীর স্বজনদের চিকিৎসকদের ওপর হামলার একদিন পরই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে বিজিবি প্লাটুন মোতায়েন করা হয়। চিকিৎসকদের ওপর হামলার প্রতিবাদে চিকিৎসকরা ধর্মঘটে যাওয়ায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক)সহ সারাদেশের সরকারি-বেসরকারি হাসপাতালে চিকিৎসা সেবা ব্যাহত হচ্ছে।

শনিবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের তিন চিকিৎসক লাঞ্ছিত হন।  হামলার পর চিকিৎসকরা ২৪ ঘণ্টার মধ্যে দায়ীদের গ্রেপ্তারের দাবি জানিয়ে আল্টিমেটাম জারি করেন।  তবে চিকিৎসকরা তাদের নিরাপত্তা নিয়ে হতাশা ও উদ্বেগ প্রকাশ করে সময়সীমা শেষ হওয়ার আগেই ধর্মঘটে যাওয়ার সিদ্ধান্ত নেন।

ঢাকা মেডিকেল কলেজ পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া জানান, হামলার সঙ্গে জড়িত চারজনকে আটক করে সেনাবাহিনীর কাছে হস্তান্তর করা হয়েছে। একই সঙ্গে বিষ খেয়ে অসুস্থ হওয়া একজন রোগীকে জরুরি বিভাগে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।  জবাবে রোগীর স্বজনরা জরুরি বিভাগে ভাঙচুর চালায়।


শেয়ার করুন

0 coment rios: