শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৪

লিগ্যাল এডভাইজার (রিটেইনার) ও প্যানেল এডভোকেট নিয়োগ দেবে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড

লিগ্যাল এডভাইজার (রিটেইনার) ও প্যানেল এডভোকেট নিয়োগ বিজ্ঞপ্তি- ২০২৪

বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড, কুমিল্লা-এর পক্ষে ঢাকা, কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, ফেনী, নোয়াখালী ও চাঁদপুর জেলার বিভিন্ন আদালতে মামলা পরিচালনা এবং বিভিন্ন বিষয়ে আইনগত পরামর্শ প্রদানের প্রয়োজনে কুমিল্লা এলাকার জন্য একজন লিগ্যাল এডভাইজার (রিটেইনার) ও দুইজন প্যানেল এডভোকেট, ঢাকা এলাকার জন্য চারজন প্যানেল এডভোকেট, ব্রাহ্মণবাড়িয়া এলাকার জন্য দুইজন প্যানেল এডভোকেট এবং চাঁদপুর, ফেনী ও নোয়াখালী এলাকার জন্য একজন করে প্যানেল এডভোকেট দুই বৎসরের জন্য নিয়োগ করা হবে। আইন উপদেষ্টা নিয়োগ ও প্যানেলভুক্তির নিমিত্ত ঢাকা, কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, ফেনী ও নোয়াখালী জেলার আওতাভুক্ত আইনজীবী সমিতির সদস্য আইনজীবীদের নিকট হতে নিম্নেবর্ণিত শর্তে সাদা কাগজে দরখাস্ত আহ্বান করেছে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড (পেট্রোবাংলার একটি কোম্পানি)

বিস্তারিত শর্তাবলী:

১। ঢাকা এলাকায় আইনজীবী হিসেবে দেওয়ানী আদালতে মামলা পরিচালনার কাজে ১০ (দশ) বৎসরের অভিজ্ঞতাসম্পন্ন (তন্মধ্যে ৫ বৎসর উচ্চ আদালতের অভিজ্ঞতাসহ) হতে হবে। বার-এ্যাট-ল/এল.এল.এম ডিগ্রিধারী অথবা আইনের যে কোন বিষয়ের উপর ডক্টরেট ডিগ্রিধারী এডভোকেটকে অগ্রাধিকার দেওয়া হবে। ঢাকা ব্যতীত অন্যান্য এলাকার আইনজীবীগণের ক্ষেত্রে দেওয়ানী/ফৌজদারি আদালতে মামলা পরিচালনার কাজে ১০ (দশ) বৎসরের অভিজ্ঞতা থাকতে হবে।
২। অবসরপ্রাপ্ত জেলা জজ (অনূর্ধ্ব পঁয়ষট্টি বৎসর বয়স) যারা আইন পেশায় কর্মরত আছেন তাঁরা আইন উপদেষ্টা/প্যানেলভুক্তির জন্য আবেদন করতে পারবেন।
৩। আইন উপদেষ্টা ও প্যানেল আইনজীবীগণের মেয়াদকাল ০২ (দুই) বছর বলবৎ থাকবে। অব্যাহতি/পদত্যাগের ক্ষেত্রে যে কোন পক্ষের ৩০ (ত্রিশ) দিনের নোটিশ প্রদানপূর্বক কার্যকরী হবে।
৪। আইন উপদেষ্টা ও প্যানেল আইনজীবীগণের ক্ষেত্রে সাধারণ আইনে মামলা পরিচালনার পাশাপাশি বাংলাদেশ গ্যাস আইন, কোম্পানি আইন, বাণ্যিজিক আইন, শ্রম আইনের মামলা পরিচালনায় অভিজ্ঞ আইনজীবীদেরকে অগ্রাধিকার প্রদান করা হবে।
৫। আইন উপদেষ্টা হিসেবে নিয়োগপ্রাপ্তির পর সংশ্লিষ্ট আইন উপদেষ্টা প্রতি মাসে রিটেইনার ফি বাবদ ৮১,০০০.০০ (এক হাজার) টাকা পাবেন। নিয়োজিত আইন উপদেষ্টা ও প্যানেলভুক্ত আইনজীবীগণ আদালতে মোকদ্দমা দায়ের ও পরিচালনার জন্য পৃথকভাবে বিজিডিসিএল-এর নির্ধারিত হারে ফি পাবেন। আইন উপদেষ্টা ও প্যানেল আইনজীবীগণের জন্য প্রযোজ্য রেট সিডিউল কোম্পানির প্রধান কার্যালয়ের আইন শাখা হতে সংগ্রহ করা যাবে।
৬। আবেদনকারী আইনজীবীগণ অন্য কোন প্রতিষ্ঠানের আইন উপদেষ্টা ও প্যানেল আইনজীবী হিসেবে কর্মরত থাকলে তা আবেদনে উল্লেখ করতে হবে এবং বিজিডিসিএল-এর আইন উপদেষ্টা বা প্যানেলে নিয়োজিত থাকাকালে অত্র প্রতিষ্ঠানের স্বার্থবিরোধী কোন প্রতিষ্ঠানের/ব্যক্তির আইনজীবী হিসেবে কাজ করতে পারবেন না।
৭। ২ (দুই) কপি আবেদনপত্রে প্রার্থীর নাম, পিতার নাম, মাতার নাম/স্বামীর নাম, স্থায়ী ও বর্তমান ঠিকানা উল্লেখক্রমে আবেদনকারীর সকল শিক্ষাগত সনদ, জাতীয় পরিচয়পত্র, নাগরিকত্ব সনদ (যদি থাকে), বাংলাদেশ বার কাউন্সিল সনদ, সংশ্লিষ্ট বারের সদস্য পদের প্রমাণক ও অন্যান্য অভিজ্ঞতার সনদ থাকলে সকল সনদের সত্যায়িত ২ (দুই) কপি এবং প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত পাসপোর্ট সাইজের ২ (দুই) কপি সদ্য তোলা ছবি আবেদনপত্রের সাথে সংযুক্ত করে এ বিজ্ঞপ্তি প্রকাশের ১৫ (পনের) দিনের মধ্যে কোম্পানি সচিব, বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড, প্রধান কার্যালয়, চাঁপাপুর, কুমিল্লা-এর বরাবরে অবশ্যই পৌছাতে হবে।
৮। দরখাস্ত এবং খামের উপর আইন উপদেষ্টা/প্যানেল এডভোকেট পদের জন্য আবেদনপত্র কথাগুলো লিখা থাকতে হবে।
৯। এই নিয়োগ বিজ্ঞপ্তিটি বিজিডিসিএল এবং পেট্রোবাংলার ওয়েবসাইটেও (www.bgdcl.gov.bdwww.petrobangla.org.bd) পাওয়া যাবে।
১০। গত ২৫/০৪/২০২৪ তারিখে প্রকাশিত বিজ্ঞপ্তির আলোকে যারা ইতোঃপূর্বে আবেদন করেছেন তাদের পুনরায় আবেদন করার প্রয়োজন নেই।

বিজ্ঞপ্তিটি দেখুন এখানে

বিজ্ঞপ্তি




শেয়ার করুন

0 coment rios: