বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪

সাবেক আইজিপি মামুনকে আরও ৪টি হত্যা মামলায় গ্রেফতার দেখানো হয়েছে


সাম্প্রতিক ছাত্র-নেতৃত্বাধীন গণঅভ্যুত্থানে রাজধানীতে সংঘটিত হত্যাকাণ্ডের ঘটনায় দায়ের করা আরও চারটি মামলায় চৌধুরী আবদুল্লাহ আল-মামুনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। ঢাকা মহানগর হাকিম সাইফুল ইসলাম রাজধানীর ভাটারা থানায় দায়ের করা পৃথক দুটি হত্যা মামলায় মামুনকে গ্রেপ্তার দেখিয়েছেন এবং খিলগাঁও থানায় দায়ের করা অন্য দুটি মামলায় ঢাকা মহানগর হাকিম সাইফুর রহমান তাকে গ্রেপ্তার দেখিয়েছেন।

এর আগে রাজধানীর মোহাম্মদপুর এলাকায় মুদি দোকানদার আবু সাঈদ হত্যার ঘটনায় দায়ের করা মামলায় আট দিনের রিমান্ড শেষে সাবেক আইজিপিকে ঢাকা মহানগর হাকিম সাইফুল ইসলামের আদালতে হাজির করে এবং তাকে কারাগারে রাখার আবেদন জানায় পুলিশ।

আবু সাঈদ হত্যা মামলায় গত সেপ্টেম্বর সাবেক আইজিপিকে গ্রেফতার করে ঢাকা মহানগর হাকিম আখতারুজ্জামানের আদালতে দিনের রিমান্ড মঞ্জুর করেন গোয়েন্দা পুলিশ (ডিবি) গত ১৯ জুলাই মোহাম্মদপুর থানার বসিলা ৪০ ফুট মোড়ে পুলিশের গুলিতে আবু সাঈদ নিহত হন। গত ১৩ আগস্ট ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সাতজনের বিরুদ্ধে মামলা করেন আমির হামজা নামে একজন ব্যাক্তি। মামলার অন্য আসামিরা হলেন- ওবায়দুল কাদের, আসাদুজ্জামান খান কামাল, চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, হাবিবুর রহমান, হারুন উর রশিদ বিপ্লব কুমার সরকার।


শেয়ার করুন

0 coment rios: