বৃহস্পতিবার, ৮ আগস্ট, ২০২৪

নতুন অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ পেলেন মোঃ আসাদুজ্জামান


ছবি- সংগৃহীত

মোঃ আসাদুজ্জামানকে বাংলাদেশ সরকারের নতুন অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে বলে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে জানানো হয়। গতকাল (৭ আগস্ট) সাবেক অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিনের পদত্যাগের পর সৃষ্ট শূন্যতা পূরণ করে আজ (৮ আগস্ট) এই সার্কুলার জারি করা হয়।

গতকাল (৭ আগস্ট) সাবেক অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিনের পদত্যাগের পর সৃষ্ট শূন্যতা পূরণ করে আজ (৮ আগস্ট) এই সার্কুলার জারি করা হয়। এজি হওয়ার আগে মোঃ আসাদুজ্জামান সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ছিলেন।

আমিন উদ্দিন গতকাল অ্যাটর্নি জেনারেলের কার্যালয়ের মাধ্যমে রাষ্ট্রপতির কাছে পদত্যাগপত্র জমা দেন। টিবিএস কর্তৃক প্রাপ্ত তার পদত্যাগপত্রে এ এম আমিন উদ্দিন লিখেছেন, "আমার ব্যক্তিগত অসুবিধার কারণে, এখন আমি বাংলাদেশের অ্যাটর্নি জেনারেল হিসাবে আমার দায়িত্ব ও দায়িত্ব পালন করার অবস্থানে নেই। তাই, আমি অবিলম্বে পদত্যাগ করছি।" ৮  অক্টোবর ২০২৪-এ, আবু মোহাম্মদ আমিন উদ্দিন, সুপ্রিম কোর্টের সিনিয়র অ্যাডভোকেট এবং তৎকালীন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি, অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ পান।


শেয়ার করুন

0 coment rios: