শনিবার, ২৪ আগস্ট, ২০২৪

সাবেক বিচারপতি মানিক আটক

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিককে দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার সময় গতরাতে বোর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা আটক করেছে। সিলেটের জকিগঞ্জ সীমান্ত এলাকা থেকে স্থানীয় বাসিন্দারা তাকে আটক করে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কাছে সোপর্দ করে।

বিজিবি'র জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম মধ্যরাতে দ্য ডেইলি স্টারকে বলেন, "প্রাক্তন বিচারক শামসুদ্দিন চৌধুরী মানিককে ভারতে পালানোর চেষ্টাকালে সীমান্তে বিজিবি আটক করে।"  তবে তাৎক্ষণিকভাবে বিস্তারিত কিছু বলতে পারেননি তিনি

বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে নিয়ে কটূক্তি করায় বৃহস্পতিবার ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিক, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এবং জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনুর বিরুদ্ধে মামলা করা হয়েছে। শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

অভিযোগকারীর আবেদন অনুসারে, বিচারপতি মানিক ৩ অক্টোবর, ২০২২ তারিখে "চ্যানেল আই" এ প্রচারিত একটি টকশোতে জিয়াউর রহমান সম্পর্কে অবমাননাকর মন্তব্য করেছিলেন, যেখানে মানিক বলেছিলেন "জিয়াউর রহমান একজন মুক্তিযোদ্ধা ছিলেন না, তিনি একজন রাজাকার ছিলেন"।  .


শেয়ার করুন

0 coment rios: