সোমবার, ১২ আগস্ট, ২০২৪

হাইকোর্টে ৮ বেঞ্চ গঠন, সোমবার থেকে বিচারকাজ চলবে সীমিত পরিসরে

ছবি- সংগৃহীত 

সোমবার থেকে সীমিত পরিসরে বিচারিক কার্যক্রম পরিচালনার জন্য সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের আটটি বেঞ্চ গঠন করেছেন প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ। রোববার (১১ আগস্ট) সন্ধ্যায় সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে প্রধান বিচারপতির নির্দেশনা সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয় যে, ১২ আগস্ট সোমবার সকাল সাড়ে ১০টায় হাইকোর্ট বিভাগের বিচারিক কার্যক্রম সীমিত পরিসরে পরিচালনার জন্য নিম্নোক্ত বেঞ্চগুলো গঠন করা হচ্ছে। এসব বেঞ্চের মধ্যে ৫টি দ্বৈত বেঞ্চ ও ৩টি একক বেঞ্চ রয়েছে। 

বেঞ্চগুলো হলো- বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি মোঃ বজলুর রহমান (রিট), বিচারপতি মোঃ মুজিবুর রহমান মিয়া ও বিচারপতি মোঃ বশির উল্লাহ (সিভিল), বিচারপতি খিজির আহমেদ চৌধুরী (কোম্পানি বেঞ্চ), বিচারপতি মোঃ ইকবাল কবির।  এবং বিচারপতি মোঃ রিয়াজ উদ্দিন খান (রিট), বিচারপতি মোঃ কামরুল হোসেন মোল্লা (দেওয়ানী ও ফৌজদারী), বিচারপতি এস এম কুদ্দুস জামান ও বিচারপতি একেএম রবিউল হাসান (ফৌজদারী), বিচারপতি মোঃ আতোয়ার রহমান ও বিচারপতি মোঃ আলী রেজা (ফৌজদারী)।  , এবং বিচারপতি বিশ্বজিৎ দেবনাথ (সিভিল)।

উল্লেখ্য, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ঘিরে অসহযোগ কর্মসূচির মধ্যে অনির্দিষ্টকালের জন্য বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারিক কার্যক্রম স্থগিত করা হয়েছিল। রাষ্ট্রপতির সঙ্গে আলোচনাক্রমে তৎকালীন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান গত বুধবার (৭ আগস্ট) এ সিদ্ধান্ত জানিয়েছেন বলে বিজ্ঞপ্তি জারি করে কোর্ট প্রশাসন।



শেয়ার করুন

0 coment rios: