মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর, ২০২৪

৫ আগস্ট আশুলিয়ায় মানুষ হত্যা ও পুড়িয়ে মারার অভিযোগে অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহিল কাফিকে জিজ্ঞাসাবাদ


ছবি- সংগৃহীত 

ডিবি কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহিল কাফিকে। তার বিরুদ্ধে ৫ আগস্ট আশুলিয়ায় মানুষ হত্যা ও পুড়িয়ে মারার অভিযোগ রয়েছে। মঙ্গলবার ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অপারেশন) আব্দুল্লাহিল কাফিকে জিজ্ঞাসাবাদ করছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

সোমবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ওই পুলিশ কর্মকর্তাকে আটক করা হয়। তার বিরুদ্ধে ৫ আগস্ট আশুলিয়ায় ছাত্র-ছাত্রী হত্যা ও পুড়িয়ে মারার অভিযোগ রয়েছে। ডিবি সূত্রে জানা গেছে, গোয়েন্দারা কাফির পালানোর খবর পেয়েছিলেন। নাটকীয় ঘটনায় ভরা একদিনের পর একটি দল তাকে ঢাকা বিমানবন্দরে আটক করতে সক্ষম হয়।

শুক্রবার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায় একটি ভ্যানে একাধিক রক্তাক্ত মৃতদেহের স্তুপ যেখানে পুলিশ জ্যাকেট পরা দুই ব্যক্তি আরেকটি লাশ স্তূপের ওপর ফেলে দিচ্ছে। অনুসন্ধানে জানা গেছে, ভিডিওটির অবস্থানটি সাভারের বাইপাইলের আশুলিয়া থানার কাছে। পরে পুলিশ ভ্যানে করে লাশগুলো পুড়িয়ে ফেলা হয়।

৫ আগস্ট সাভারে সংঘর্ষে অন্তত ৩১ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়াও, চিকিৎসাধীন অবস্থায় গুরুতর জখম হয়ে মারা যান আরও অন্তত ১৫ জন। ওই দিন অন্তত ৪৫ জনের মৃত্যুর তথ্য নিশ্চিত করা হয়েছে, আরও অনেকে বন্দুকের গুলিতে আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন।


শেয়ার করুন

0 coment rios: